(ভিডিও সহ) খাঁটি মধু চেনার উপায়ঃ আগুন পরীক্ষার সঠিক তথ্য

খাঁটি মধু আমিও খেতে চাই আপনিও খেতে চান। কিন্তু সমস্যা হলো খাঁটি মধু পাওয়াই কষ্ট। আমরা অনেক পরিশ্রম করি এই খাঁটি মধু কেনার জন্য কিন্তু মনের মতো মধু অধিকাংশ সময়ই পাইনা। হয় মধু বিক্রেতা আপনাকে ঠকিয়েছে না হয় আপনি খাঁটি মধু পাওয়া সত্ত্বেও আপনার মধুর ব্যাপারে সঠিক জ্ঞান না থাকাই আপনি খাঁটি মধু কেই ভেজাল ভাবছেন।

ঘুরে আসুনঃ (ভিডিও সহ) খাঁটি মধু চেনার উপায়ঃ পানি পরীক্ষার সঠিক তথ্য

agun porikkha, khati modhu, pure honey

মধু নিয়ে আমার বাস্তব অবিজ্ঞতা

আমি অনেককেই দেখেছি, যাদেরকে খাঁটি মধু দিলেও তারা ভেজাল বলে। ভেজাল বলার কারণ হচ্ছে, তাদের খাঁটি মধু বা ভেজাল মধু চেনার ব্যাপারে সঠিক জ্ঞান নাই। তারা মধু নেওয়ার পর বাসাই বিভিন্ন পরীক্ষা করে খাঁটি মধু এবং ভেজাল মধু সনাক্ত করার জন্য। যেমনঃ পানি পরীক্ষা, আগুন পরীক্ষা, ফ্রিজিং পরীক্ষা, চুন পরীক্ষা, পিঁপড়া পরীক্ষা সহ নানা রকম পরীক্ষা। অন্য মানুষকে আর কি বলবো? একসময় আমি নিজেও এই পরীক্ষাই বিশ্বাসী ছিলাম। আমিও মধু কেনার পর এরকম করতাম। কিন্তু এখন মধু নিয়ে স্টাডি করার পর দেখলাম যে, আসলে এই প্রচলিত পরিক্ষার মাধ্যমে খাঁটি বা ভেজাল মধু চেনা সম্ভব নয়। যদি সত্যিই এই পরিক্ষার মাধ্যমে খাঁটি মধু অথবা ভেজাল মধু চেনা সম্ভব হতো তাহলে দেশে আর এতো ভেজাল মধু থাকতো না। এতো ভেজাল বিক্রেতা থাকতো না।

আরও পড়ুনঃ (ভিডিও সহ) খাঁটি মধু চেনার উপায়ঃ পিঁপড়া পরীক্ষার সঠিক তথ্য

এখন আমি একজন সফল মধু বিক্রেতা

আমার জানামতে পৃথিবীতে যত সন্দেহযুক্ত খাবার আছে তার মধ্যে মধু অন্যতম। নাম্বার ওয়ান। একসময় আমি নিজেও অনেক কষ্ট করেছি অনেক পরিশ্রম করেছি একটু খাঁটি মধু পাওয়ার আশাই। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, আমার কষ্ট আমার পরিশ্রম প্রায় সময়ই বার্থ হয়েছে। আমি অধিকাংশ সময়ই প্রতারিত হয়েছি। কিন্তু কখনোই হার মানিনি। কখনোই থেমে যায়নি। কখনোই আশা হারায়নি। আলহামদুলিল্লাহ্‌। এখন আমি সফল।

মধু নিয়ে আমারও সেই পুরাতন সমস্যা

আমি বাংলাদেশের সর্বত্র মধু বিক্রি করছি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে। কিন্তু সেই একই সমস্যা আবার ঘুরে ফিরে সামনে আসে। তাহলো, আমি খাঁটি মধু দিলেও মধু ক্রেতাগণ বলেন আলামিন ভাই আপনি তো ভেজাল মধু দিয়েছেন বা আপনার মধু নিয়ে আমরা সন্দেহে আছি। কারণ আমরা এই এই পরীক্ষা করে দেখলাম যে আপনার মধু ভেজাল। আসল ব্যাপার হচ্ছে, মধু ক্রেতাগণ যেই পরীক্ষা করেছেন, সেই পরীক্ষাই আসলে সঠিক না। মধু চেনার প্রচলিত যেই পরীক্ষা আমাদের মাঝে আছে সেই পরীক্ষা গুলা সঠিক না। এই কথাটিই অনেকেই জানেন না। আমি নিজেও একসময় জানতাম না। আলহামদুলিল্লাহ্‌। এখন আল্লাহর ইচ্ছাই জানি।

আমাদের ব্লগঃ খাঁটি মধু ডটকম

আপনাদের উপকারের উদ্দেশেই আমার এতো কষ্টের অর্জিত তথ্য আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আমি এই ভিডিও তে প্রমাণ করে দেখিয়েছি যে, আগুন পরিক্ষার মাধ্যমে খাঁটি মধু বা ভেজাল মধু চেনা যায় না। বিস্তারিত দেখতে নিচের ভিডিও টি দেখুন।

আগুন পরীক্ষা – মধু বিক্রেতা আলামিন

Source: https://www.youtube.com/channel/UC7ekgfRfmDvw0UD9HrmtRXQ

বিঃদ্রঃ এই আগুন পরীক্ষার ভিডিও এবং তথ্য গুলো আমার ব্যাক্তিগত অবিজ্ঞতা থেকে শেয়ার করেছি। তাই অবিজ্ঞদের চোখে যদি আমার কোনো ভুল ত্রুটি ধরা পড়ে তাহলে আমাকে জানিয়ে দেবেন প্লিজ। আমি নিজেকে সংশোধন করে নেবো ইনশাআল্লাহ্‌।

লিখেছেনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *