Contact: 01869-663242

(ভিডিও সহ) খাঁটি মধু চেনার উপায়ঃ চুন পরীক্ষার সঠিক তথ্য

খাঁটি মধু ও ভেজাল মধু চেনার জন্য আমারা যত প্রকার পরীক্ষা করি তার ভেতোর চুন পরীক্ষা একটি। অনেকেই চুন পরীক্ষার মাধ্যমে খাঁটি মধু এবং ভেজাল মধু সনাক্ত করে থাকেন। আসলে অনেকেই জানেন না যে, এই চুন পরীক্ষার মাধ্যমে খাঁটি বা ভেজাল মধু চেনা সম্ভব নয়। কেনো সম্ভব নয়? বিস্তারিত জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

খাঁটি মধু চেনার উপায় – আগের পরীক্ষা গুলোঃ

chun porikkha, khati modhu chenar upay, pure honey

খাঁটি মধু চেনার উপায় – চুন পরীক্ষা কি ভাবে করতে হয়?

প্রথমে আমরা জেনে নিই চুন পরীক্ষা কি ভাবে করে। বিভিন্ন ওয়েবসাইট এবং ভিডিও তে যে ভাবে বলা হচ্ছে আমি সেইটাই বলছি। প্রথমে হাতের তালুতে একটু চুন নিতে হবে তারপর আপনার ক্রয়ক্রিত মধু ওই চুনের সাথে একটু মিশিয়ে হাতের আগুল দিয়ে নাড়াতে হবে। এবং এই ঘর্ষণের ফলে যদি হাতের তালু গরম হয়ে যায় তাহলে বুঝতে হবে যে মধু খাঁটি আর হাতের তালু গরম না হলে বুঝতে হবে যে মধু ভেজাল। এইভাবে বলা হচ্ছে। কিন্তু অনেকেই এই পরীক্ষার সঠিক তথ্য জানেন না। এই পরীক্ষার মাধ্যমে খাঁটি মধু বা ভেজাল মধু চেনা যায় না। তার প্রমাণ দেখতে নিচের ভিডিও টি দেখুন।

খাঁটি মধু চেনার উপায়ঃ চুন পরীক্ষা – মধু বিক্রেতা আলামিন

Source: https://www.youtube.com/channel/UC7ekgfRfmDvw0UD9HrmtRXQ

বিঃদ্রঃ এই চুন পরীক্ষা এর ভিডিও এবং তথ্য গুলো আমার ব্যাক্তিগত অবিজ্ঞতা থেকে শেয়ার করেছি। তাই অবিজ্ঞদের চোখে যদি আমার কোনো ভুল ত্রুটি ধরা পড়ে তাহলে আমাকে জানিয়ে দেবেন প্লিজ। আমি নিজেকে সংশোধন করে নেবো ইনশাআল্লাহ্‌।

লিখেছেনঃ

Leave a Reply

Shopping cart

0

No products in the cart.